আবিষ্কার করুন: ঠিক নাইক এয়ার ফোর্স 1 কীভাবে নিউ ইয়র্ক সিটির স্নিকার হিসাবে শেষ হয়েছিল

1982 সালে, ব্রুস কিলগোর নাইক এয়ার ফোর্সের প্রবর্তনের সাথে বিশ্বকে পরিবর্তিত করেছিল 1. অনেক স্নিকারহেডস দ্বারা অত্যন্ত সেরা হিসাবে বিবেচিত। ইতিহাসের সিলুয়েট, এমনকি চার দশক পরেও এর স্টাইলটি অনেকটা অপরিবর্তিত রয়েছে – তবে এটি সবসময়ই ছিল না। কিংবদন্তি ডিজাইনার কখনও এক মিলিয়ন বছরে কল্পনাও করেননি যে তাঁর বিকাশ আজকের মতোই আইকনিক হবে। প্রকৃতপক্ষে, এটি 80 এর দশকে দুই বছরের জন্য সত্যই বন্ধ ছিল। বিভারটন ব্র্যান্ড যদি এটিকে কখনও ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেয় তবে ঠিক কীভাবে ফিটনেস প্রশিক্ষক ল্যান্ডস্কেপটি হত তা ঠিক কল্পনা করুন। বাস্কেটবলের দৃশ্যটি সম্পূর্ণ আলাদা হত, অগণিত অংশীদারিত্বের অস্তিত্বও থাকবে না, পাশাপাশি নাইক এয়ার ফোর্স 1 কখনও নিউইয়র্কের স্নিকার হিসাবে শেষ হবে না। এর চল্লিশতম বার্ষিকী উদযাপন করার জন্য, একমাত্র সরবরাহকারী আপনাকে এএফ 1 এর ইতিহাস, হিপ-হপ দৃশ্যের মধ্যে এর প্রভাব খুঁজে পাওয়ার জন্য যাত্রায় নিয়ে যাচ্ছে, পাশাপাশি অবশ্যই এটি কীভাবে “আপটাউনস” হিসাবে বোঝা যাচ্ছে ঠিক কীভাবে শেষ হয়েছিল ।

এয়ার ফোর্স 1 হ’ল কোণার বোডেগাস, হলুদ ক্যাবস, পাশাপাশি ক্লাস্ট্রোফোবিক পাতাল রেলওয়েগুলির মতোই নিউ ইয়র্কিয়ান। তবে ঠিক কীভাবে এটি শেষ হয়েছিল তার গল্পটি এই জাতীয় সাংস্কৃতিক চিহ্ন হয়ে উঠেছে ‘70 এর দশকের শেষের দিকে ফিরে আসে। ব্রুস কিলগোর ব্রুস কিলগোর হিসাবে শেষ হওয়ার আগে, তিনি traditional তিহ্যবাহী গাড়ি এবং ট্রাকের পিছনে যেমন ফেবেল পন্টিয়াক ফিয়েরোর পাশাপাশি কুখ্যাত ক্রাইসলার কে-কারের পিছনে মন ছিলেন। অবশেষে, তিনি নাইকে একটি সেটিং গ্রহণ করেছিলেন যেখানে তিনি জেফ জনসনের সাথে আলটিমেট ট্র্যাক স্পাইক স্টাইল করতে একসাথে কাজ করেছিলেন। ফলাফলটি মূলত জুম একসাথে ফিট ছিল যা পরে কার্ল লুইসকে অলিম্পিকে চারটি স্বর্ণপদক জিততে সহায়তা করবে। তার প্রথম চলমান মডেলের প্রধান সাফল্যের সাথে মেনে কিলগোর তার প্রথম বাস্কেটবল জুতার জন্য আদালতের দিকে মনোনিবেশ করে – পাশাপাশি এএফ 1 এর গল্পটি সত্যই শুরু হয়।

অবশ্যই, আইকন উত্পাদন করা কোনও সহজ কীর্তি নয়। অগণিত প্রোটোটাইপগুলির পাশাপাশি দুর্ঘটনার উত্পাদন করার পরে, কিলগোরের পাশাপাশি একটি সহযোগী টন নমুনা সহ একটি পিকআপ ট্রাক প্যাক করে পাশাপাশি রাস্তায় আঘাত করেছিল। “আমরা কেবল ঘুরে বেড়াচ্ছিলাম। তিনি প্রতিষ্ঠানগুলি পাশাপাশি তাদের লোকদেরও বুঝতে পেরেছিলেন। আমি যাত্রার জন্য কেবল ডিজাইনার ছিলাম, সেখানে অ্যাথলিটদের সাথে কথা বলার পাশাপাশি তাদের প্রতিক্রিয়াগুলিও পেতে।” তিনি 2017 এর একটি সাক্ষাত্কারে ব্যাখ্যা করেছিলেন। সম্পূর্ণ পণ্যটি কয়েক মাস পরে চূড়ান্ত করা হয়েছিল পাশাপাশি আপনি আজ যা দেখছেন তা বেশ। ক্যালভিন ন্যাট, ববি জোন্স, মাইচাল থম্পসন, মূসা ম্যালোন, মাইকেল কুপার, পাশাপাশি জামাল উইলকস সহ ছয়টি প্রধান এনবিএ তারকাদের সহায়তায় ওরেগন পাদুকা ব্যবসাটি তার সর্বশেষতম পাশাপাশি বৃহত্তম বি-বলের জুতো প্রচার করতে সর্বদাই গিয়েছিল এয়ার ফোর্স হিসাবে বোঝা গেছে ১

তাদের এখনকার খ্যাতিমান এয়ার প্রযুক্তিটি ব্যবহার করার জন্য প্রথম জুতো, এটি কেবল উত্তর আমেরিকা জুড়ে তিনটি দোকানে দেওয়া হয়েছিল। দীর্ঘ সময়ের জন্য, এএফ 1 অত্যন্ত অস্বাভাবিক ছিল পাশাপাশি এটি দ্রুত শর্তের প্রতীক হিসাবে শেষ হয়েছিল। যাইহোক, কোনও কারণে, নাইক তার প্রাথমিক আত্মপ্রকাশের মাত্র দু’বছর পরে 1984 সালে নকশাটি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। এটি অভিশাপের চেয়ে আশীর্বাদ হিসাবে প্রমাণিত।

এই মর্মস্পর্শী সিদ্ধান্তের পিছনে কারণটি 40 বছর পরেও অজানা থেকে যায়, সোওশ বাস্কেটবল জুতার খেলায় আধিপত্য বজায় রাখতে থাকে। সেই বছরের লেজ শেষে, পিটার মুর, টিঙ্কার হ্যাটফিল্ড, পাশাপাশি ব্রুস কিলগোর সকলেই কিংবদন্তি এয়ার জর্ডান তৈরির জন্য তাদের উদ্ভাবনী মনকে কাজ করে রেখেছিলেন ১. যে কেউ স্নিকারে দূর থেকেও রয়েছেন তারা বুঝতে পারবেন হ্যাটফিল্ড কে। এই বলে যে, আপনি যা বুঝতে পারেন না তা হ’ল তিনি মূলত নাইককে স্থপতি হিসাবে সহায়তা করেছিলেন। তিনি কিলগোরের এয়ার ফোর্স 1 এ এতটাই মুগ্ধ হয়েছিলেন, তবে তিনি পুরোপুরি গিয়ারগুলি স্থানান্তর করার পাশাপাশি স্নিকার্স ডিজাইন করা শুরু করার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিলগোরের প্রভাব ব্যতীত আমাদের কাছে এয়ার ম্যাক্স 1, দ্য এয়ার ম্যাক্স 90 এর মতো সিলুয়েট থাকবে না, পাশাপাশি এয়ার জর্ডান 3 এর মতো পুরো জাম্পম্যান জুটি, যা ফিল নাইটের মতে, জুতো ছিল যা মাইকেলকে রেখেছিল জর্ডান অ্যাডিডাসের ব্যবসা ছেড়ে যাওয়া থেকে।

1986 সালে, কিলগোর এয়ার জর্ডান ২ প্রকাশ করেছে। প্রিমিয়াম কারুশিল্পের উপর একটি উল্লেখযোগ্য জোর দিয়ে, মূল জুটিগুলি সত্যই ইতালিতে একাধিক উচ্চ মানের মানের উপকরণ পাশাপাশি প্রতিটি জুতোকে একটি চটজলদি, সার্টোরিয়াল নান্দনিক সরবরাহ করে এমন উপকরণ দিয়ে তৈরি করা হয়েছিল। কিছু লোক এমনকি তাদের বাস্কেটবল ব্রোগগুলি বলে ডেকেছিল যেহেতু তারা এতটা তৈরি দেখায়। যদিও এই চেহারাটি সবার জন্য নাও হতে পারে, তবে এর স্টাইলটি সত্যই পরে আসা বেশিরভাগ ডিজাইনের উপর প্রভাব ফেলেছিল। যদিও এজে 2 এর আগে এজে 1 এর মতো প্রভাব ফেলেনি, তবে এটি পরে 2021 সালে ভার্জিল আবলোহ তার নিজের হ্যান্ডেলটি প্রকাশ করার সময় এটি একটি বড় প্রত্যাবর্তন করবে। এটি অফ-হোয়াইট স্রষ্টার পাশাপাশি লুই ভিটন ডিজাইনারের নাইকের সাথে তার অকাল পাসের আগে চূড়ান্ত অংশীদারিত্ব হবে। জর্ডান 2 একইভাবে একরকম কি আবার জাগ্রত হয়েছেএলগোরের বি-বলের মতো, তাকে এয়ার ফোর্স 1, এবার পুনরুদ্ধার করতে পরিচালিত করে।

কেন বাহিনী বাতিল করা হয়েছিল তা আমরা কখনই বুঝতে পারি না, তবে কিলগোরের কোনও ধারণা ছিল না যে তারা এমনকি শুরু করার জন্যও বিশিষ্ট ছিল। “আমি 1987 সালে তাইওয়ানে ছিলাম পাশাপাশি একটি কারখানা দেখতে গিয়েছিলাম, পাশাপাশি তারা আমাকে বিমান বাহিনী সম্পর্কে বলছিল 1 আমি বলেছিলাম, ‘আমি এখনও এটি তৈরি করছি তা আমি স্বীকৃতি দিতে পারি নি।’ পাশাপাশি তারা বলেছিল, ‘হ্যাঁ, মানুষ, আমরা সর্বদা এয়ার ফোর্স তৈরি করছি 1’ আমি পুরোপুরি নিখুঁত ছিলাম। ”

এটি প্রত্যাবর্তনের সাথে সাথেই এএফ 1 হিপ-হপ দৃশ্যে তাত্ক্ষণিকভাবে আধিপত্য বিস্তার করেছিল। অনেক নিউইয়র্ক এমসিস এর শপথ করেছিলেন, এমনকি তাদের ট্র্যাকগুলিতে নকশার নাম-ড্রপ করেও। বিখ্যাতভাবে, ব্রুকলিনের অত্যন্ত নিজস্ব জে-জেড একইভাবে সিলুয়েটের একটি বৃহত উকিল ছিলেন। যুক্তিসঙ্গত প্রশ্ন সেশনের সময় রেকর্ড করা “আমি অনলাইন II” টিউনটিতে কেবল 1998 এর পুনঃপ্রকাশের জন্য এলপিতে যুক্ত করা হয়েছিল, হোভা নকশাকে একটি বিশেষ উল্লেখ সরবরাহ করেছিল। তাত্ক্ষণিকভাবে, যে কেউ যে কেউ জুতো সম্পর্কে ছড়িয়ে পড়েছিল। শাইন থেকে জি-ইউনিট পর্যন্ত, “ট্রিপল হোয়াইট” কলরওয়ে এনওয়াইসির সেরা জন্য স্নিকারের বিকল্প হিসাবে শেষ হয়েছিল। এটি শেষ পর্যন্ত এটি বিশাল অ্যাপলের প্রতিটি একক পাড়ার সাথে তৈরি করবে, পাশাপাশি হারলেমে পৌঁছানোর সাথে সাথে এই মুহুর্তটিই যা কিছু বদলেছে।

হারলেমের রাকার পার্কটি অনেকে স্ট্রিটবলের এক নম্বর গন্তব্য হিসাবে বিবেচনা করে। প্রকৃতপক্ষে, যারা পার্কের বিশ্বখ্যাত রাকার প্রতিযোগিতায় খেলেছেন তাদের অনেকেই এনবিএর হয়ে খেলতে চলেছেন, অ্যালেন ইভারসন, উইল্ট চেম্বারলাইন, কোবে ব্রায়ান্ট, পাশাপাশি কিরি ইরভিং সহ কয়েকজনের নাম লেখানোর জন্য খেলেছেন। এই মুহুর্তে, বাস্কেটবলের পাশাপাশি হিপ-হপের মধ্যে লাইনটি ঝাপসা হয়ে পড়েছিল, পাশাপাশি তারা একে অপরের কাছ থেকে orrow ণ নেওয়া শুরু করেছিল। হারলেমের শিল্পীরা বাহিনীকে তাদের নিজস্ব হিসাবে গ্রহণ করেছিলেন, পাশাপাশি আশেপাশের অঞ্চলটি সর্বশেষতম পাশাপাশি বৃহত্তম রঙিনওয়েগুলির একমাত্র জায়গা হিসাবে শেষ হয়েছিল। এটি জুতোকে ভাল তেলযুক্ত স্ট্রিটওয়্যার মেশিনে একটি প্রয়োজনীয় কগ হিসাবে শেষ করেছিল, পাশাপাশি এটি একইভাবে ছিল যে এয়ার ফোর্স 1 “আপটাউনস” ডাকনাম দিয়ে সম্মানিত হয়েছিল, যেহেতু প্রত্যেকে বুঝতে পেরেছিল যে আপনি যদি পুলিশকে চান তবে অফিসার এর জন্য আপটাউন ম্যানহাটনকে আঘাত করার জন্য আপনার প্রয়োজনীয় কয়েকটি লোভনীয় জুটি।

এএফ 1 আরও বেশি স্ট্রিট ক্রেডিট অর্জন করতে শুরু করার সাথে সাথে ববিটো গার্সিয়ার মতো ওজিগুলি শেষ পর্যন্ত তাদের প্রাপ্য প্ল্যাটফর্ম সরবরাহ করছিল। গার্সিয়া প্রথম হাতের ঝাঁকুনির পাশাপাশি সংস্কৃতির স্ট্রিমিং দেখেছিল। স্ট্রিটবল খেলোয়াড়ের পাশাপাশি একজন হিপ-হপ শিল্পী উভয়ই, তিনিই প্রথম ব্যক্তি যিনি এয়ার ফোর্স 1 কে স্নিকার হিসাবে স্বীকৃতি দিয়েছিলেন যা উভয় খেলাধুলার পাশাপাশি সংগীত উভয় ক্ষেত্রেই একটি বড় কাজ করেছিল। নাইকের সাথে একটি সাক্ষাত্কারে গার্সিয়া নির্দিষ্ট করে “হিপ-হপ, বাস্কেটবল, পাশাপাশি নিউ ইয়র্কের মধ্যে সর্বদা সেই সংযোগ ছিল। “হিপ-হপে থাকা ছেলেরা বাস্কেটবলের পাশাপাশি তাদের মধ্যে প্রচুর পরিমাণে বল খেলেছিল … পাশাপাশি শৈলীগুলি এতটা জড়িত ছিল; তারা মেশিয়েছে। ”

1982 সালে এর নম্র সূচনা হওয়ার পর থেকে বাহিনী একটি দীর্ঘ পদ্ধতি এসেছে। এমনকি এই সময়ের পাশাপাশি এটি এখনও বেশিরভাগ স্নিকারহেড দ্বারা বিবেচিত হয় এটি এখন পর্যন্ত তৈরি করা সবচেয়ে সেরা ফিটনেস প্রশিক্ষক হিসাবে। প্রকৃতপক্ষে, এটি সর্বকালের সর্বাধিক বিক্রিত অ্যাথলেটিক জুতো, প্রতি বছর উপার্জনে আনুমানিক $ 800 মিলিয়ন ডলার নিয়ে আসে। আমরা এই বছর এর 40 তম জন্মদিন উদযাপন করছি সে সম্পর্কে ভেবে, এটি প্রথম প্রথম প্রবর্তিত হওয়ায় এটি প্রায় 32,000,000,000 ডলারের মোটামুটি টার্নওভার!

দিনের শেষে বেশ কয়েকটি দেশ এবং মহাদেশগুলি জুড়ে নির্বাচন করার জন্য অগণিত লোভনীয় অংশীদারিত্বের পাশাপাশি, 000,০০০ অফিসিয়াল কলারওয়ে সহ, নাইক এয়ার ফোর্স ১ সর্বদা নিউ ইয়র্ক সিটির অন্তর্ভুক্ত থাকবে, আরও বিশেষত হারলেমের দুর্দান্ত পাড়ায় অন্তর্ভুক্ত থাকবে ।

আরও নাইক এয়ার ফোর্স 1 নিবন্ধগুলির জন্য, নীচে সেগুলির কয়েকটি পরিদর্শন করুন:

নাইক এয়ার ফোর্স 1 আকারে কি আকার থেকে সত্য?
এখানে প্রতিটি লুই ভিটন এক্স নাইক এয়ার ফোর্স 1 কলরওয়ে আমরা এখন পর্যন্ত বুঝতে পারি
কীভাবে আপনার নাইক এয়ার ফোর্স 1 এস পরিষ্কার করবেন
কীভাবে আপনার প্রিয় নাইক এয়ার ফোর্স 1 এস জরি করবেন
কীভাবে আপনার নাইক এয়ার ফোর্স 1 এস স্টাইল করবেন
সর্বকালের 25 টি সেরা নাইক এয়ার ফোর্স 1 কলরওয়েজ
এই 10 নাইক এয়ার ফোর্স 1 সবেমাত্র বাদ পড়েছে এবং আপনি তাদের গুরুত্ব সহকারে মিস করতে চান না!

Related Posts

Leave a Reply

Your email address will not be published.