রানওয়ে থেকে দৌড়াদৌড়ি থেকে: কীভাবে অ্যাডিডাস আল্ট্রা বৃদ্ধি স্নিকার গেমটিকে চিরতরে বদলে দিয়েছে

অ্যাডিডাস আল্ট্রা বৃদ্ধির পৌরাণিক কাহিনীটি জানুয়ারী 2015 -এ বিশেষত শীতের দিনে শুরু হয় Yohan এবং নিউ ইয়র্ক সিটির একটি গোপন স্থানে অভিজাত অ্যাথলিটদের একটি দল, একেবারেই কেউ জানত না যে তারা তৈরির ক্ষেত্রে ইতিহাস দেখতে চলেছে। অসামান্য দাবির সাথে যে এটি ছিল “সর্বকালের সবচেয়ে বড় জুতো”, অসংখ্য এই উঁচু বক্তব্যকে প্রশ্নবিদ্ধ করার জন্য দ্রুত ছিল, তবে পাঁচ বছর পরে এটি তার কথার সাথে সত্য থেকে যায় এবং এখানে কেন।

এর মূল অংশে, কিংবদন্তি আল্ট্রা বৃদ্ধিতে তুলনামূলকভাবে সহজ নকশা বৈশিষ্ট্যযুক্ত, বিশেষত যখন নাইকে এবং এএসআইসিএস থেকে ইতিমধ্যে বাজারে আধিপত্য বিস্তারকারী ASICS থেকে প্রচুর চলমান জুতাগুলির সাথে তুলনা করা হয়। একটি প্রসারিত উপরের বৈশিষ্ট্যযুক্ত যা একটি মোজা-জাতীয় ফিট সরবরাহ করে, পরিধানকারীর পাটি একটি টিপিইউ খাঁচা দ্বারা অনুষ্ঠিত হয়েছিল যা পার্শ্বীয় এবং মধ্যবর্তী দিকগুলি জুড়ে তিনটি স্ট্রাইপ ব্র্যান্ডিংয়ে সজ্জিত ছিল। এরপরে এটি পিছনে একটি হিল কাপে সহায়তা করা হয়েছিল যা প্রতিটি পদক্ষেপের সাথে পুরো 360 ডিগ্রি সমর্থন এবং স্থিতিশীলতার প্রস্তাব দেয়। যদিও এই সমস্ত বেশ জঘন্য দমকে শোনাচ্ছে, এটি সত্যিই বাড়িতে লেখার মতো কিছুই ছিল না। প্রকৃতপক্ষে, যা ইউবিকে এত দর্শনীয় করে তুলেছিল তা হ’ল জুতোর নীচের অর্ধেক অংশে প্যাক করা সমস্ত কিছুই।

অ্যাডিডাসের মাধ্যমে চিত্র
যদিও এটি প্রথমবারের মতো নয় যে বৃদ্ধি তার দুর্দান্ত আত্মপ্রকাশ করেছিল, এটি অবশ্যই সবচেয়ে স্মরণীয় সময় ছিল। অনেকের কাছে অজানা, জার্মান বিশাল প্রকৃতপক্ষে শক্তি বৃদ্ধির সাথে দু’বছর আগে তার পুরষ্কারপ্রাপ্ত কুশন প্রযুক্তি প্রকাশ করেছিল। ২০১৪ সালে ডেনিস কিমেটো যখন জুটি পরা বার্লিন ম্যারাথনে বিশ্ব রেকর্ডের সময় ফিনিস লাইনটি অতিক্রম করেছিলেন, তখন একটি সিলুয়েট শিরোনাম তৈরি করেছিল, হাইপ চলমান সম্প্রদায়ের বাইরেও প্রসারিত করতে ব্যর্থ হয়েছিল। এক সেকেন্ড ছাড়াই, অ্যাডিডাসের শীর্ষ ডিজাইনাররা অঙ্কন বোর্ডগুলিতে ফিরে গেলেন।

ফর্ম এবং ফাংশনের আদর্শ ফিউশন, কেবল ট্রিপল হোয়াইটটিই ভাল দেখায়নি, এর পিছনে প্রযুক্তিটি তার সময়ের চেয়ে অনেক এগিয়ে ছিল। প্রাইমকনিট, টর্জন এবং এখন বুস্ট সহ হার্জোজেনাওরাচ-ভিত্তিক সংস্থার নতুন এবং সর্বশ্রেষ্ঠ স্নিকার বিকাশের তিনটি সমাপ্তি, এটি সমস্তই একটি মসৃণ এবং প্রবাহিত প্যাকেজে স্টাফ করা হয়েছিল যা প্রতিটি উপায়ে, আকার এবং ফর্মের শক্তি বৃদ্ধির উপর পুরোপুরি উন্নত হয়েছিল। এটি ছিল বহু বছরের গবেষণা এবং বিকাশের ফলাফল এবং বিভিন্ন ধরণের পরীক্ষার ফলাফল।

অ্যাডিডাসের মাধ্যমে চিত্র
নাসার বিশ্বখ্যাত আরমিস সিস্টেম থেকে বোয়িং এবং অডি থেকে পরীক্ষা ক্র্যাশ করার পাশাপাশি প্রচুর কম্পন বিশ্লেষণ এবং স্থায়িত্ব অধ্যয়নের জন্য, সংখ্যাগুলি দেখানোর জন্য ছিল যে ইউবিটি যে কোনও ধরণের পৃষ্ঠ এবং পরিবেশের জন্য কার্যত আদর্শ ছিল। প্রকৃতপক্ষে, পরিসংখ্যানগুলি দেখিয়েছে যে এটি তার পূর্বসূরীর তুলনায় 20% অনেক বেশি শক্তি রিটার্ন সরবরাহ করেছিল এবং এটি গড় জোয়ের মতো অনেকটা নাও শোনায়, এটি আমরা আগে দেখেছি এমন কোনও কিছুর বিপরীতে ছিল।

এটি যুক্ত করার জন্য, এটির সুবিধা ছিল যে এটি এমন সময়ে এসেছিল যখন স্নিকারের দৃশ্যটি তাত্পর্যপূর্ণ হারে বাড়ছিল। আমেরিকান মার্কেট রিসার্চ সংস্থা দ্য এনপিডি গ্রুপের মতে, ২০১৫ সালে এই শিল্পটি ৮% বৃদ্ধি পেয়েছে, ১ $ .২ বিলিয়ন ডলার উপার্জন করেছে এবং বছরের পর বছর ধরে এটি সেরা পারফরম্যান্সের একটি চিহ্নিত করেছে। এটি সাধারণ ব্যক্তির শর্তে বলতে গেলে, এটি প্রায় 40% বৃদ্ধি কারণ 2004. এটি বলে না যে কেবল আল্ট্রা বৃদ্ধি কেবল বিক্রি হয়নি, এটি এত দ্রুত বিক্রি হয়েছিল যে সরবরাহ কেবল চাহিদা সহ্য করতে পারে না।

“বিভাগ পর্যায়ে উল্লেখযোগ্য অস্থিরতা ছিল, শিল্পের সামগ্রিক শক্তি 2015 সালে স্পষ্টভাবে স্পষ্ট ছিল।”

– এনপিডি গ্রুপের ভাইস প্রেসিডেন্ট এবং ক্রীড়া শিল্প বিশ্লেষক ম্যাট পাওয়েল
আপনি যদি ভাবেন যে খ্যাতিমান আল্ট্রা বৃদ্ধি এই মুহুর্তে শীর্ষে রয়েছে তবে আপনি ভুল, খুব ভুল হবেন। প্রাথমিক অভিষেক থেকে পাঁচ মাস থেকে দ্রুত এগিয়ে যাওয়া, এবং “ট্রিপল হোয়াইট” যখন কোনও নির্দিষ্ট শিল্পী বিলবোর্ড সংগীত পুরষ্কার এবং পাওয়ার হাউসে একটি জুটি অন-স্টেজ পরেছিল তখন একটি দুর্দান্ত প্রবেশদ্বার তৈরি করেছিল। ভারী সেন্সরশিপ, ধোঁয়া এবং পাইরোটেকনিক্সের মাধ্যমে, একমাত্র এবং একমাত্র কানিয়ে ওয়েস্ট ক্লিন কাট ক্রেপগুলি দুলতে গিয়ে উত্সাহের সাথে আশেপাশে আশেপাশে আশেপাশে ঝাঁপিয়ে পড়েছিল।

প্রায় অবিলম্বে, মিনিমালিস্ট কলরওয়ে সুপারস্টারডম পর্যন্ত শট আপ করেছে এবং একেবারে সর্বত্র বিক্রি হয়েছে, তৃতীয় পক্ষের মার্কেটপ্লেসগুলি £ 1000 ডলারে জোড় বিক্রি করেছে। যদিও এই সংখ্যাটি কিছুটা শীর্ষে শোনাতে পারে তবে বিষয়টি হ’ল লোকেরা আসলে সেগুলি কিনেছিল। হাইপ অবশ্যই বাস্তব ছিল এবং এটি কোথাও কোথাও যাচ্ছিল না, শীঘ্রই। আপনি যেমন একবার ২০১১ এর গ্র্যামি-মনোনীত, প্ল্যাটিনাম সার্টিফাইডে সিংহাসনটি দেখুন, “কে আমাকে থামিয়ে দেয়? কে আমাকে থামিয়ে দাও, হাহ? ”

এই গেমটি পরিবর্তনের কয়েক মাস পরে, অ্যাডিডাস চলমান-পরিণত-লাইফস্টাইল জুতোতে সহযোগিতা করার জন্য বিভিন্ন ব্র্যান্ডের কাছে পৌঁছাতে শুরু করেছিল এবং এটিকে সমস্ত লাথি মেরে মহাসাগরগুলির পরিবেশগত উদ্যোগ পার্লির সাথে পরিবেশ বান্ধব অংশীদারিত্ব ছিল। যদিও এই কোলাবটি এখনও অর্ধ দশক পরেও শক্তিশালী চলছে, এটি সমস্ত প্রোটোটাইপ জোড় দিয়ে শুরু হয়েছিল যা বিশ্বব্যাপী মাত্র 100 জোড়ের মধ্যে সীমাবদ্ধ ছিল। ব্রিটিশ ডিজাইনার আলেকজান্ডার টেলরের ব্রেইনচাইল্ড, এটি বর্জ্য প্লাস্টি থেকে তৈরি করা হয়েছেসি মালদ্বীপের আশেপাশে মহাসাগরে সংগৃহীত। লোকেরা কীভাবে পাদুকাগুলির জন্য উপকরণ ব্যবহার করে তা কেবল এটিই সম্পূর্ণরূপে রূপান্তরিত করে না, এটি আরও বেশি টেকসই এবং পরিবেশ বান্ধব ফ্যাশনের পথও প্রশস্ত করে।

পরের কয়েক বছর ধরে, অ্যাডিডাস সমস্ত চার প্রজন্মের জন্য আল্ট্রা বৃদ্ধিকে সংশোধন করে, পরিমার্জন করে এবং পুনরায় কাজ করে বিভিন্ন ধরণের অফসুট সহ। ১.০ থেকে সমস্ত পথ থেকে ৪.০ পর্যন্ত, তারা এটিআর, ক্লাইমা, ডিএনএ, দ্য লেসলেস, দ্য মিড, পিবি, সায়েড অ্যান্ড লেদার, দ্য আনসেজড এবং অনেকগুলি সম্প্রতি 4 ডি সহ এক টন বিভিন্নতাও চালু করেছিল এটি কার্বনের জেনার-সংজ্ঞায়িত ডিজিটাল লাইট সংশ্লেষণ প্রযুক্তি থেকে তৈরি যা আক্ষরিক অর্থে হালকা এবং অক্সিজেন ব্যবহার করে 3 ডি প্রিন্ট ফিউচারক্রাফ্ট সোলস। এগুলির সমস্তগুলির নিজস্ব স্বতন্ত্র বৈশিষ্ট্য এবং ফাংশন রয়েছে যা গেমটি তাদের নিজস্বভাবে স্যুইচ করে। জার্মান পাদুকা লেবেলটি রানওয়েতে দৌড়াদৌড়ি থেকে তাদের দর্শনীয় স্থানগুলিও স্থানান্তরিত করেছিল, শত শত আল্ট্রা হাইপড ব্র্যান্ড এবং রনি ফিগ এবং তার কিথ ইম্প্রিন্ট সহ ডিজাইনারদের সাথে দল বেঁধে, স্টেলা ম্যাককার্টনি, একটি মহিলাদের একচেটিয়া লাইনের জন্য, স্ক্যান্ডিনেভিয়ান স্নিকার বুটিক যেমন নগ্ন, স্নিকার্সস্টফ, এবং উড উড, পাশাপাশি টোকিওর মতো এটি আতমোস, বাপে, কোলোর এবং পাড়ার মতো।

“আমরা অ্যাডিডাস আল্ট্রা বৃদ্ধিকে সর্বকালের সেরা চলমান জুতো হিসাবে গড়ে তুলেছি, তবে একই সাথে আমরা এটি সাংস্কৃতিকভাবে প্রাসঙ্গিক হওয়ার জন্য বিকাশ করেছি – সর্বোত্তম বিকাশ সাংস্কৃতিক প্রাসঙ্গিকতা ব্যতীত কিছুই নয়।”

– ম্যাথিয়াস এএমএম, অ্যাডিডাস চলমান প্রোডাক্ট ডিরেক্টর
আল্ট্রা বৃদ্ধি খুব দীর্ঘ পথ পেরিয়ে গেছে কারণ এর নম্র উত্স ২০১৫ সালে। বিশ্বের শীর্ষ রানার এবং অ্যাথলিটদের জন্য তৈরি একটি ট্র্যাক-প্রভাবিত মডেল হিসাবে শুরু করে, এটি এখন বিশ্বের সবচেয়ে উল্লেখযোগ্য স্নিকারহেডস এবং ফ্যাশনিস্টাসের জন্য বিকশিত একটি সাংস্কৃতিক আইকন হয়ে উঠেছে । যদিও অতি সাম্প্রতিক আল্ট্রা বৃদ্ধি 19 এবং আল্ট্রা বৃদ্ধি 20 টি পুনরাবৃত্তি অবশ্যই সেই মিষ্টি স্পটে আঘাত করতে পারেনি যা সিলুয়েটটিকে একবারের মতো বিকল করে তুলেছে, এটি নিশ্চিত যে আসন্ন আল্ট্রা বৃদ্ধি 2021 এর শিকড়গুলিতে ফিরে যাবে বলে মনে হচ্ছে।

Bearing a striking resemblance to the original pair that launched in NYC, the UB21 takes everything that the three stripes have learnt over the past five years and have packed everything into an insanely sleek shoe that’s familiar yet different at the same time.

ইউএস_11 এর মাধ্যমে চিত্র
সম্পূর্ণরূপে নতুন ডিজাইন করা প্রাইমকনিট আপার যা অনেক বেশি হালকা ওজনের সাথে, এটি ইউবি 19 এবং ইউবি 20 এ প্রবর্তিত ওয়ান-পিস খাঁচা সেটআপটি ফেলে দেয় যা আমরা সবাই জানি এবং ভালবাসি। একটি ভবিষ্যত হিল কাপটি আস্তে আস্তে মৃদু আলিঙ্গনের মতো পিঠে আলিঙ্গন করে এবং নীচে নীচে আপনি একটি উন্মত্ত চুনকি বৃদ্ধি মিডসোল দেখতে পাবেন যা স্বাচ্ছন্দ্য এবং কুশনিংয়ের জন্য উচ্চতা দ্বিগুণ যা আক্ষরিক অর্থে অন্য স্তরে নিয়ে গেছে। যদিও এটি এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি, এটি স্পষ্ট যে আল্ট্রা বৃদ্ধির ভবিষ্যত অতীতে রয়েছে।

2015 থেকে 2019 পর্যন্ত, অ্যাডিডাসের বার্ষিক আয় মোটামুটি 40% বেড়েছে, নাইকের মতো প্রতিযোগীদের তুলনায় যখন 70% দ্রুত হারে প্রবৃদ্ধি আসে। এটি সমস্ত আক্রমণাত্মক বিপণন কৌশল পাশাপাশি অ্যাডিডাস আল্ট্রা বুস্টের মতো গ্রাউন্ড ব্রেকিং পণ্যগুলির জন্য ধন্যবাদ জানায়। মাত্র পাঁচ বছরে 260% এরও বেশি শেয়ারের দাম বৃদ্ধি করা, এই ভাবতে যে এই সমস্ত বিকাশ এই স্বল্প সময়ের মধ্যে ঘটেছে কেবল পরবর্তী পাঁচ বছরের জন্য স্টোর কী আছে তা দেখে আমাদের শিহরিত করে তোলে। আপনি কি স্নিকার গেমটি আবার পরিবর্তনের জন্য প্রস্তুত? আমরা নিশ্চিত।

অ্যাডিডাসের মাধ্যমে চিত্র

Related Posts

Leave a Reply

Your email address will not be published.